আইনি জটিলতার পর রবি ব্যাংক অ্যাকাউন্ট চালু

Robi
রবি-লোগো

Robi-ফের চালু হলো রবি ব্যাংক অ্যাকাউন্ট। আইনি জটিলতা কাটিয়ে বেসরকারি সেবাদানকারী মোবাইল ফোন কোম্পানি অ্যাকাউন্ট এখন সচল। সপ্তাহ খানেক আগে রাজস্ব বোর্ডের আপত্তিতে ভ্যাট মওকুফ সংক্রান্ত জটিলতায় পড়ে রবি। এবং এর পরেই বন্ধ (ফ্রিজ) করা হয় রবি আজিয়েটার ব্যাংক হিসাব।  বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালতের রায়ে ৩৫ কোটি টাকার রাজস্ববোর্ডে বকেয়া পরিশোধ করে পুনরায় অ্যাকাউন্টটিতে লেনদেন চালু করেছে রবি।

এ বিষয়ে রবির পক্ষ থেকে জানানো হয়েছে, আদালতে থাকা একটি বিষয়ে এনবিআরের নোটিশ দেওয়া ছিল অনৈতিক। এর ওপর আবার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছিল। এ বিষয়ে আদালতের দারস্থ হলে বিচারক টাকা দিয়ে আপাতত সমস্যা সমাধানের কথা বলেছেন। পরে বিষয়টির সুরাহা হলে তখন দেনা পাওনার  হিসাব ঠিক করা যাবে বলে আদালত মন্তব্য করেছেন।

সূত্র মতে,  মোট ৮৩ কোটি টাকা ভ্যাট মওকুফ (রিবেট) দাবি করে রবি এনবিআর-কে চিঠি দিলে গত মাসের শেষ সপ্তাহে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ৪৮ কোটি টাকার বেশি মওকুফ দিতে রাজি না হয়ে উপরন্তু এক সপ্তাহের মধ্যে টাকা না দেওয়া হলে অ্যাকাউন্ট ফ্রিজ করার নোটিশ দেয়। এর পর থেকেই রবি-এনবিআর বিরোধ দেখা দেয়। এই বিরোধ শেষ পর্যন্ত আদালতে গড়ায়।