সপ্তাহজুড়ে তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
99

S-Alamসপ্তাহজুড়ে পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন কোম্পানি সমাপ্ত অর্থবছর শেষে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হল- গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স, এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেড এবং   আরএকে সিরামিকস লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, বিমা খাতের কোম্পানি গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালকরা শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করছে। ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরে ঘোষিত এই লভ্যাংশের মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে । কোম্পানির এই সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে আগামি ১৫ মার্চ সকাল ১০ টায় হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনাল লিমিটেডে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ১৭ ফেব্রুয়ারি।

কোম্পানির হিসাব অনুযায়ী সমাপ্ত বছরে মুনাফা হয়েছে ২৩ কোটি ৫৪ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৬৯ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি হয়েছে ৭০ টাকা ২২ পয়সা।

সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য সমাপ্ত আর্থিক বছর ৩১ ডিসেম্বর, ২০১৩ জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানির এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে আগামি ২ এপ্রিল সকাল ১০ টায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে।রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ১৩ ফেব্রুয়ারি।

সমাপ্ত অর্থ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস দাঁড়িয়েছে ২ টাকা ২৩ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি হয়েছে ১৮ টাকা ৯৯ পয়সা এবং এনওসিএফপিএস হয়েছে ২ টাকা ৯২ পয়সা।

প্রকৌশল খাতের এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এই লভ্যাংশ ৩০ সেপ্টেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষণা করা হয়েছে।

কোম্পানির এই সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে আগামি ২৯ মার্চ সকাল ১১ টায় চট্টগ্রামে। এর জন্য রের্কড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ ফেব্রুয়ারি।

কোম্পানির হিসেব অনুযায়ী সমাপ্ত বছরে মুনাফা হয়েছে ১৯ কোটি ৬০ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য বা এনএভি হয়েছে ২০ টাকা ৪৪ পয়সা।

উল্লেখ্য কোম্পানিটির আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিলো ৩৩ কোটি ৫১ লাখ টাকা ইপিএস হয়েছিলো ৩ টাকা ৩১ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য ২০ টাকা।

এসএ/এমআরবি/