নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে সরকার: ফখরুল

0
87
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

মির্জা ফখরুল ইসলাম আলমগীরজনগণের তীব্র আন্দোলনের মুখে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকার বাধ্য হবে বলে  মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনসমর্থনশূন্য সরকার বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারে না ।

শনিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেনের কারামুক্তি উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন।

ফখরুল বলেন, বিরোধী দল নিশ্চিহ্ন করে আওয়ামী লীগ একদলীয় বাকশাল গঠনের উদ্যোগ নিয়েছে। অতীতে কোনো স্বৈরাচারী সরকার বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি। এবারও ‘স্বৈরাচারীদের’ পতন হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে এই সরকার বাধ্য হবে।

৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। ৭৫-এ তারা বাকশাল করেছিল। ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আবারও তারা গণতন্ত্রকে হত্যা করেছে। এ সময় বেগম জিয়ার আইন উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেন, আ.লীগের জনসমর্থন নেই বলেই তারা নির্বিচারে মানুষ মেরে ক্ষমতা ধরে রাখতে চায়।

সরকার মনে করছে বন্দুকের নলে রয়েছে ক্ষমতা, সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, এ সরকার সম্পূর্ণ সংবিধানপরিপন্থী। তাদের দীর্ঘ দিন ক্ষমতায় থাকার স্বপ্ন জনগণ পূরণ করতে দেবে না।

বিএনপি দল গুছিয়ে আন্দোলনে যাওয়ার কথা ভাবছে কি না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, তাদের দল গোছানের বিষয়টি চলমান প্রক্রিয়া। এ বিষয়ে স্থায়ী কমিটির বৈঠক হয়েছে এবং হবে। তবে চূড়ান্ত স্বিদ্ধান্ত নেবেন দলের চোয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এমআর/কেএফ