জনগণ আ. লীগের ওপর আস্থা রেখেছে : প্রধানমন্ত্রী

0
25
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

sheikha-hasinaউন্নয়নের ধারাবাহিকতা রক্ষা ও মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখতে জনগণ আবারো আওয়ামী লীগের ওপর আস্থা রেখেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির ৩১তম বিসিএস পুলিশ সার্ভিসের সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এক বছরে বিএনপি-জামায়াতের তাণ্ডবে ১৫ জন পুলিশ মারা গেছেন। আহত হয়েছেন প্রায় ৩ হাজার পুলিশ সদস্য। এ সময় তিনি বলেন, তাদের আত্মত্যাগ জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত শিবির ও তাদের দোসররা দেশে সহিংসতা চালিয়েছে, পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়েছে, রেললাইন- যানবাহনে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। কিন্তু জনসমর্থন না থাকায় তাদের সব আন্দোলন ব্যর্থ হয়েছে।

বিএনপি-জামায়াতের সহিংসতা দমনে পুলিশসহ যৌথবাহিনী অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি শিক্ষানবিশ পুলিশ সুপারদের উদ্দেশে বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশ বাহিনীকে সংবেদনশীল আচরণ করতে হবে। কিন্তু সেই সাথে দুষ্টের দমন ও শিষ্টের পালনও নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের প্রতি তিনি আহ্বান জানান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির পিন্সিপাল নাঈম আহম্মেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজি খন্দকার হাসান মাহমুদসহ মন্ত্রিসভা এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শিক্ষানবিশ পুলিশ সুপারদের মার্চ পাস্ট ও কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৩ জন শিক্ষানবিশ পুলিশ সুপারকে পুরস্কার প্রদান করেন শেখ হাসিনা।

কেএফ