হারানো শিশু ফিরে পেল বাবা-মা
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

হারানো শিশু ফিরে পেল বাবা-মা

dinajpurহারানোর এক সপ্তাহ পর দিনাজপুর থেকে উদ্ধার হয়েছে খাইরুল নামে ৭ বছরের শিশু সন্তান। তার বাড়ি বগুড়া জেলার কাহালু থানাধীন পালপাড়া গ্রামে। জানা গেছে,  বগুড়া জেলার কাহালু থানার পাল পাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা মো. মোক্তার হোসেনের সন্তান মো. খায়রুল (৭) গত ২৫শে নভেম্বর বাড়ি থেকে হারিয়ে যায়। খাইরুল বগুড়া রেল স্টেশন থেকে ট্রেনে চড়ে একাই দিনাজপুর রেলস্টেশনে আসে।

রেল স্টেশনের পার্শ্ববর্তী এলাকা ষষ্টিতলার মোড়ে অভিভাবকবিহীন শিশু সন্তানটিকে ঘুরাফেরা করতে দেখে মিশন রোড হাড্ডি গোডাউন এলাকার বাসিন্দা মো. শহিদুল ইসলাম ও তার স্ত্রী জমিলা সন্তানটিকে আশ্রয় দেন। পরে ষষ্টিতলাস্থ মানবাধিকার হিউম্যান রাইটস কনভেনশন সোসাইটির জেলা কার্যালয় বিষয়টি অবগত করা হয়। এরপর সংস্থার সাধারণ সম্পাদক এম.এ. সালাম বগুড়া জেলার কাহালু থানার পুলিশ প্রশাসনকে বিষয়টি মোবাইল ফোনে অবগত করলে ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে পালপাড়া গ্রামে শিশু সন্তানটির পিতামাতার নিকট খবর দেন। নারী ছেড়া ধন রক্তের বাধন তৎক্ষণাৎ শত বাধা বিপত্তি চলমান অবরোধকে উপেক্ষা করে অতি কষ্টে দিনাজপুরে আসেন। মানবাধিকার হিউম্যান রাইটস কনভেনশন সোসাইটির জেলা সাধারণ সম্পাদক এম.এ. সালামসহ সংগঠনের সকল সদস্যের উপস্থিতিতে কার্যালয়ে আনুষ্ঠানিকগভাবে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে ডা. মো. হাসান আলী, মো. শহিদুল ইসলাম, মোছা. জমিলা বেগমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সবার  উপস্থিতিতে সন্তানটিকে মাতা-পিতার হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটি আয়োজন ও পরিচালনা করেন হিউম্যান রাইটস সোসাইটির নির্বাহী সদস্য মো. কোরবান আলী সোহেল।

এআর

এই বিভাগের আরো সংবাদ