‘নেতা-কর্মীদের লোভের কারণেই বঙ্গবন্ধুর পতন ঘটেছিল’

0
59
babu sotish chondro ray

babu sotish chondro rayস্বাধীনতার পর দলীয় নেতা-কর্মীদের লোভ-লালসা আর গাফেলতির কারণেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বাবু সতীশ চন্দ্র রায়।

শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি বিষয়ক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

সতীশ রায় বলেন, “সংগঠনের বর্তমান অবস্থা পরিবর্তন না হলে আমরা যত কথাই বলি না কেন আমাদের পতন অনিবার্য। সংগঠন ঠিক থাকলে জনগণই বলে দেবে আমরা কতো বছর ক্ষমতায় থাকব”।

টাকার দিকে নজর না দিয়ে সংগঠনের দিকে নজর দিতে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। নেতা-কর্মীদের কর্মকাণ্ডের ওপর দলের ভবিষ্যৎ রাজনীতি নির্ভর করে বলে মনে করেন আওয়ামী লীগের এই নেতা।

আলোচনা সভায় তিনি বিগত পাঁচবছরে আওয়ামী লীগের উন্নয়ন চিত্র তুলে ধরে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও বিদ্যুৎ খাতে উন্নয়নের কথা ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রসঙ্গ টেনে আগামি দিনে প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কথাও বলেন তিনি।

বিএনপি কোনো গণতান্ত্রিক দল নয় এমন মন্তব্য করে সতীশ রায় বলেন, “সামরিক উত্থানের মাধ্যমে ষড়যন্ত্র করে তাদের(বিএনপি) জন্ম হয়েছে। তাদের এ ষড়যন্ত্র এখনও শেষ হয়নি”। বিএনপি সব সময়রই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেন তিনি। ‍ুুুবঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজির সঞ্চালনায় ও বাংলাদেশ কৃষক লীগের অর্থ-বিষয়ক সম্পাদক নাজির মিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তৃতা করেন- আ’লীগ নেতা ইশতিয়াক আহমেদ দিদার, মহানগর সাম্যবাদী দলের সম্পাদক হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ী করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এসএসআর/কেএফ