রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

0
35
hasina

ছবি: ফাইল ছবিশনিবার রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তিনি রাজশাহীর চারঘাটের সারদা পুলিশ একাডেমিতে ৩১তম বিসিএস ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। একই দিন বিকেলে তিনি চারঘাটের সারদাহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পুরো এলাকায় সাজ সাজ রব বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ও জনসভা সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার বিকেলে চারঘাটের সারদা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক প্রস্তুতিসহ নানা প্রচার-প্রচারণা চলছে।

সফরসূচি অনুযায়ী, ৮ ফেব্রুয়ারি শনিবার চারঘাটের সারদা পুলিশ একাডেমিতে হেলিকপ্টারযোগে পৌঁছাবেন। পুলিশ একাডেমির অতিথি ভবনে গমন ও হাউজ গার্ডের সালাম গ্রহণের পর তিনি সকাল সাড়ে ১০টায় ৩১তম বিসিএস ব্যাচের শিক্ষাণবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অভিবাদন গ্রহণ, প্যারেড পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষাণবিশ সহকারী পুলিশ সুপারদের মধ্যে পদক প্রদান ও তাদের উদ্দেশে ভাষণ দেবেন।

এরপর শিক্ষাণবিশ সহকারী পুলিশ সুপারদের সঙ্গে আলোকচিত্র গ্রহণ, নামাজ এবং মধ্যাহ্ন বিরতির পর দুপুর আড়াইটায় তিনি সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

জনসভাস্থলে প্রধানমন্ত্রী বাগমারা উপজেলার আশ্রয়ণ প্রকল্প-২ এর উদ্বোধন করবেন। এছাড়াও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ভবন, রাজশাহী সরকারি কলেজের ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রীনিবাস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের ভৌত সুবিধাদি বর্ধিতকরণ প্রকল্প, রাজশাহী (উত্তর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, পুঠিয়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, পবা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও মোহনপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।