শেষ হলো জামায়াত-শিবিরের নিরুত্তাপ হরতাল

0
89
jamat_Islami

jamat_Islamiশেষ হলো জামায়াত-শিবিরের নিরুত্তাপ হরতাল। দলটির আমির মতিউর রহমান নিজামীকে আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির রায় দেওয়ায় আজ দেশব্যাপী হরতাল পালন করেছিল বাংলাদেশ ইসলামী জামায়াত-শিবির।

আজ রাজধানীসহ সারাদেশে জামায়াতের ডাকা হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি। রাজধানীতে সকাল থেকে গণপরিবহন ও রিকশা চলাচল ছিল স্বাভাবিক। দূরপাল্লার যানবাহনগুলোও সময়মত ছেড়ে গেছে নিজ নিজ গন্তব্যে। রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে ট্রেন। লঞ্চ চলাচলাও ছিল স্বাভাবিক বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

রাজধানীসহ সারাদেশে আজকের হরতাল ছিল নিরুত্তাপ। বিচ্ছিন্নভাবে কয়েক জায়গায় মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এছাড়া, সারাদেশে কোনো ধরপাকড় আর সহিংসতার ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান অর্থসূচককে জানান, উপজেলা নির্বাচন ও এসএসসি পরীক্ষার জন্য আজকের হরতাল কর্মসূচিটি শান্তিপূর্ণ ছিল। আওয়ামী স্বৈরশাসনের পতন ঘটাতে আগামি দিনে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

গত সোমবার চাঞ্চল্যকর দশট্রাক মামলার রায়ের দিনই দলটি সারা দেশে হরতালের ডাক দেয় কিন্তু হিন্দু ধর্মের সরস্বতী পূজা ও বিশ্ব ইজতেমার কারণে হরতাল পিছিয়ে দেয় দলটি।

হাজারীবাগ থানা জামায়াতের আমীর শরীফ উদ্দিন জানান, শান্তিপূর্ণ আন্দোলনে সরকার হঠানো সম্ভব নয়। তবু দেশের শান্তি রক্ষায় আমরা আজ শান্তিপূর্র কর্মসূচি পালন করেছি।

এদিকে, হরতালে যেকোনো নাশকতা এড়াতে ভোর থেকেই রাজধানীর প্রতিটি সড়কে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল। রাজধানীর বিভিন্ন ব্যস্ত সড়কগুলোতে র‌্যাবের সদস্যরা কড়া নিরাপত্তায় ছিল।

এমআর