আর কত লাশ গুনবো: রিজভী

0
41
rijvi

rijviদেশ এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে এমন মন্তব্য করে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, প্রতিদিন একটা দু’টা করে বিএনপি নেতাকর্মীদের লাশ পাওয়া যাচ্ছে। কোনটি ধানক্ষেতে আবার কোনটি নদীতে। এভাবে আর কত নেতাকর্মীর লাশ গুনবো আমরা? বুধবার দুপুর ২টায় দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদেরকে বাড়ি থেকে ধরে নিয়ে যাওয়া হয় পরে তাদের লাশ পাওয়া যায় ধানক্ষেতে। আজ সিরাজগঞ্জের বিএনপি নেতা জামানের লাশ পাওয়া গেছে ধানক্ষেতে। সকালে সিরাজগঞ্জ জেলার বিএনপি সভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু কেন্দ্রে যোগাযোগ করে জানতে চেয়েছে, এত লাশ রাখব কোথায়?

এ সময় তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা আত্নগোপনে থাকলেও সেখান থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হচ্ছে এবং কয়েকদিন পর তাদের লাশ পাওয়া যাচ্ছে।

নিষ্ঠুর শাসনের অনেক দৃষ্টান্ত ইতিহাসে পাওয়া যায় কিন্তু শেখ হাসিনার অত্যাচার, বর্বরতা সেসব ইতিহাসকেও হার মানিয়েছে বলেও দাবি করেন তিনি।

অবৈধভাবে আকড়ে ধরে রাখা ক্ষমতা চিরকাল ঠিকিয়ে রাখতে ও প্রভুর স্বার্থ রক্ষা করতেই তারা এখন মরিয়া হয়ে উঠেছে এমন অভিযোগ করে তিনি বলেন, তারা বিদেশি প্রভুদের আশ্রয়ে-প্রশ্রয়ে ক্ষমতা ধরে রাখার স্বপ্ন দেখছে। তাই এখন আ.লীগের সন্ত্রাসীরা পুলিশের পোশাক পড়ে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে। জনগণ অন্ধ নয়। লাশের পাহাড় ডিঙ্গিংয়ে ক্ষমতা ধরে রাখা যায়না।

তিনি বলেন, তারা দেশের পোষাক শিল্পকে ধ্বংস করে দিয়েছে। রেমিটেন্স খাত বিপন্ন হয়ে গেছে।

বিএনপি প্রতিকূল পরিবেশে রাজনীতি করছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি শান্তি ও স্থিতিশীলতার পক্ষে। বহুদলীয় গণতন্ত্রের পক্ষের শক্তি বিএনপি। আরও অনেক জীবন যাবে তবু বিএনপি স্বাধীনতা নতজানু হতে দেবেনা।

এ সময় দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এমআর