রাবি বন্ধ থাকলেও ভর্তি কার্যক্রম চলবে

0
73
ru

ruরাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বন্ধ থাকালেও স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির প্রক্রিয়াসহ ক্যাম্পাসের অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির প্রক্রিয়া অব্যাহত থাকবে। ক্যাম্পাস না খুললেও ভর্তির জন্য লিখিত পরীক্ষা ও সাক্ষাকার নেওয়াসহ অন্যান্য কাজ চলবে।

তিনি আরও বলেন, ক্যাম্পাসে এখন ক্লাশ-পরীক্ষা বাদে অন্যান্য কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও সব বিভাগের অফিসে কাজকর্ম চলছে আগের মতো। কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা রয়েছে, পাশাপাশি শিক্ষক, কর্মকতা-কর্মচারীদের বাসও চালু রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াস হোসেন জানান, ক্যাম্পাসে সকল ক্লাশ-পরীক্ষা বন্ধ থাকলেও স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া অব্যাহত থাকবে। ভর্তির অন্যান্য কাজও যথাসময়ে শেষ করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত রোববার বর্ধিত ফি ও সান্ধ্যকালীন মাস্টার্স কোর্স বন্ধের দাবিতে রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় পুলিশ ও ছাত্রলীগ। এতে সাংবাদিকসহ শতাধিক শিক্ষার্থী আহত হয়। এরপর ওই রাতেই জরুরি সিন্ডিকেটের বৈঠকে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘৈাষণা করা হয় এবং সোমবার সকাল ৮টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে বলা হয়। একই বৈঠকে ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। এছাড়া ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও ছাত্রলীগ পৃথকভাবে ৬টি মামলা দায়ের করেছে।