১২৫ কোটি ডলারের শেয়ার কিনছে কোকা-কোলা

0
32

coca-cola2গ্রীন মাউন্টেইন কফি রোস্টার ইনকরপোরেশনের ১০ শতাংশ শেয়ার কিনে নেওয়ার ঘোষণা দিয়েছে কোমল পানীয় কোম্পানি কোকা-কোলা। এতে করে কোম্পানিটির সাথে কোকা- কোলার বাণিজ্যিক সম্পর্ক আরও মজবুত হবে বলে জানিয়েছে তারা। এ লক্ষ্যে কোম্পানি দুটি ইতো মধ্যে একটি চুক্তিও সম্পন্ন করেছে। খবর সিএনবিসির।

প্রতিবেদনে বলা হয়, শেয়ার বাবদ কোকা-কোলা মাউন্টেইন কফিকে ১২৫ কোটি ডলার দিতে হবে। এই অর্থে  মাউন্টেইন থেকে ১ কোটি ৬৭ লাখ শেয়ার কিনতে পারবে কোকা-কোলা। প্রতি শেয়ারের দাম পড়বে ৭৪ দশমিক ৯৮ ডলার।

গ্রীন মাউন্টেইন কফি রোস্টার-এর এক মুখপাত্র ব্রিয়ান পি কেলি জানান, গ্রীনের মোট সম্পদ রয়েছে ১১ শত ৯৩ কোটি ডলার। তিনি বলেন, এই চুক্তির ফলে শেয়ার বাবদ কোকা-কোলার কাছ থেকে কোম্পানিটি যে অর্থ পাবে তা তাদের কোমল পানীয়জাত দ্রব্য উৎপাদনকে আরও গতিশীল করতে পারবে বলে।

এছাড়া তাদের প্রযুক্তি ও কোমল পানীয় সিস্টেমের সাথে বিশ্বব্যাপী পণ্য বিপনণ, বিতরণ, কোকা-কোলার সম্পর্ক আরও দৃঢ় ও মজবুত হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গ্রীন মাউন্টেইন কফি রোস্টার ইনকরপোরেশন হচ্ছে সোডা জায়ান্ট গ্রুপের একক কোমল পানীয় দ্রব্য প্রস্তুত কারক কোম্পানি।

এস রহমান/