সারাদেশে চলছে জামায়াত-শিবিরের সকাল সন্ধ্যা হরতাল

0
93

Hortal_Jamaterসারা দেশে চলছে জামায়াতে ইসলামীর ডাকা সকাল সন্ধ্যা হরতাল। দলটির আমির মতিউর রহমান নিজামীকে আলোচিত দশ ট্রাক অস্ত্রমামলায় ফাঁসির রায় দেওয়ার প্রতিবাদে  এ হরতালের ডাক দেওয়া হয়।

এর আগের রায়ের দিনই দলটি গত সোমবার সারা দেশে হরতালের ডাক দেয় কিন্তু হিন্দু ধর্মের সরস্বতী পূজা ও বিশ্ব ইজতেমার কারণে হরতাল পিছিয়ে দেয় দলটি।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

হরতালের প্রথম তিন ঘণ্টায় অপ্রীতিকর কোনো ঘটনা খবর পাওয়া যায়নি। রাজধানীতে জামায়াতের ডাকা হরতালের তেমন কোনও প্রভাব পড়েনি। সকাল থেকে গণপরিবহন ও প্রচুর পরিমানের রিকশা চলাচল করতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় রাজধানীর হাজারীবাগে হরতাল সমর্থনে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন হাজারীবাগ থানা জামায়াতের আমীর শরীফ উদ্দিন।

এদিকে হরতালে যে কোনো নাশকতা এড়াতে ভোর থেকেই রাজধানীর প্রতিটি সড়কে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সতর্ক রাখা হয়েছে র‌্যাব সদস্যদের।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে ট্রেন। লঞ্চ চলাচল স্বাভাবিক আছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকার বিভিন্ন বাস টার্মিনাল থেকে কাছাকাছি গন্তব্যের কিছু বাস ছেড়ে গেলে বলে মালিকপক্ষ জানায়।

এদিকে, সারাদেশে এ হরতালের আওতাকাভুক্ত থাকলেও হিন্দু সম্প্রদায়ের অনুরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে হরতালের আওতামুক্ত রেখেছে দলটি।

বুধবার দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানান।

এমআর/