রাবির ‘এ’ ইউনিটের লিখিত পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি

0
94
ru
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রধান ফটক

ruরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ‘এ’ ইউনিটের লিখিত পরীক্ষা আগামি ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াস হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৭ জানুয়ারি এই পরীক্ষা নেওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে তা স্থগিত করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘এ’ ইউনিটের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের স্থগিত করা লিখিত পরীক্ষা ১৫ ফেব্রেুয়ারি অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বাংলা, ১১টা থেকে ১২টা পর্যন্ত আরবি ও দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ইসলামিক স্টাডিজ বিষয়ের লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। তিনি আরো জানান, ১৫ ফেব্রুয়ারির লিখিত পরীক্ষার পর চারুকলা এবং নাট্যকলা ও সঙ্গীত বিভাগের ব্যবহারিক সময়সূচি সংশ্লি¬ষ্ট বিভাগ থেকে পরীক্ষার্থীদের জেনে নিতে হবে।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি ১৩০ টি প্রশ্নে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা দুই শিফটে গ্রহণ করা হয়। গত ৩ ফেব্রুয়ারি এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার ‘এ’ ইউনিটে ভর্তি ফরম উত্তোলন করেছিলেন ২১ হাজার ১৬৮ জন শিক্ষার্থী।

সাকি/