ঝিনাইদহে দিনব্যাপী পিঠা মেলার আয়োজন

0
37
pitha

pithaঝিনাইদহের কালীগঞ্জে স্থানীয় জৈব কৃষক সমবায় সমিতির আয়োজনে অর্গানিক শস্য ও পিঠা মেলার আয়োজন করা হয়। বুধবার দিনব্যাপী নিয়ামতপুর ইউনিয়নের ফরাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন চলে।

এই পিঠা মেলার সহযোগিতা করেন ৪নং নিয়ামতপুর ইউনিয়ন পরিষদ ও স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) তিথি রানী বিশ্বাস।

৪নং নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হক লিটনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, সমবায় কর্মকর্তা খন্দকার জহিরুল ইসলাম, কালীগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র হামিদুল ইসলাম, কোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ডা: নুরুল ইসলাম, ফরাসপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিপ্তী কুমার বিশ্বাস, ইউপি সদস্য আব্দুর সবুর, নুরুল  ইসলাম, মতিয়ার রহমান, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের প্রোগ্রাম ডিরেক্টর আনজুমান আক্তার।

অনুষ্ঠানে হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের পক্ষ থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ৩ জন নারী ও ৩ জন পুরুষ কৃষক-কৃষাণিকে পুরস্কার প্রদান করা হয়। এরা হলেন- মোস্তবাপুর গ্রামের মনোয়ারা বেগম, মহেশ্বরচাদা গ্রামের হেলাল উদ্দিন, বলরামপুর গ্রামের সামছুল ইসলাম, দাপনা গ্রামের রেবেকা খাতুন, বলাকান্দর গ্রামের হাজেরা বেগম ও মল্লিকপুর গ্রামের আসাদুল ইসলাম।

পুরস্কার হিসেবে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকার চেক, সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়া হয়। মেলায় ২০ জন পুরুষ ও নারী সংগঠনের সদস্য স্টলে বিভিন্ন ধরনের পিঠার পশরা সাজান।

কেএফ