মৃধাসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন

0
90
mridha

mridhaরেলের নিয়োগে দুর্নীতির মামলায় মৃধাসহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করেছেন আদালত। এই প্রথম অভিযোগপত্র গঠন করলেন আদালত।

অভিযুক্ত পাঁচ ব্যক্তি হলেন- রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (বর্তমানে বরখাস্ত) ইউসুফ আলী মৃধা, পূর্বাঞ্চলের জেষ্ঠ্য সমাজকল্যাণ কর্মকর্তা ( বর্তমানে বরখাস্ত) গোলাম কিবরিয়া, রেলের অতিরিক্ত প্রধানযন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান, আবুল কাশেম ও আনিসুর রহমান।

আজ বুধবার দুপুরে মহানগর দায়রা জজ এস এম মজিবুর রহমান শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তবে আসামিরা সবাই পলাতক রয়েছে।

উল্লেখ্য ২০১২ সালের ৯ এপ্রিল তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের বাসায় যাওয়ার পথে টাকার বস্তাসহ আটক হয় মৃধা। এরপরই দুর্নীতি দমন কমিশন (দুদক) ঘটনাটি তদন্ত করা শুরু করেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, রেলের ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির মামলায় ইউসুফ আলি মৃধাসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অভিযোগপত্র গঠন করেছেন। এর মধ্য দিয়ে অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে পরবর্তী ধার্যদিনে বিচার শুরু হবে। রেলের নিয়োগে দুর্নীতির প্রায় ১২টি মামলায় মৃধা ও তার সহযোগীদের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করেছেন আদালত।

কেএফ