ডিএসইতে লেনদেন কমেছে ১৫১ কোটি টাকার

0
38
DSE-Dawn
উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক

DSE-Dawnসূচক কিছুটা বাড়লেও লেনদেন কমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ১৫১ কোটি ১১ লাখ টাকার। লেনদেন হয়েছে ৬২০ কোটি ৫৮ লাখ টাকার।দিনভর সূচকের উঠা-নামায় লেনদেন চলে এই দিন। তবে শেষ পর্যন্ত ডিএসইএক্স সূচক বেড়েছে এক পয়েন্ট।লেনদেন হওয়া খাতগুলোর বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন হওয়া ৫২ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে এই দিন। ডিএসইএক্স সূচক এক দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮১১ পয়েন্টে।ডিএসইএস সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮২ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৬৩ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১০টির কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল-যমুনা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, জেনারেশন নেক্সট, স্কয়ারফার্মা,গ্রামীণফোন,বিএসসিসিএল, পদ্মা অয়েল, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড, রেনেটা এবং লাফার্জ সুরমা সিমেন্ট।

অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে লেনদেন এবং সূচক। সিএসই সার্বিক সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯১৩ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

এমআরবি/