ধন্যবাদ পাওয়ার কাজ করে ষড়যন্ত্রের শিকার বিএনপি: নোমান

0
78
BNP(Noman)

BNP(Noman)বিএনপির ভাইস চেয়ারম্যান ও নির্বাহী কমিটির সদস্য আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমরা ক্ষমতায় থাকাবস্থায় দশ ট্রাক অস্ত্র ধরেছিলাম। এজন্য যেখানে জাতীয়ভাবে ধন্যবাদ পাওয়ার কথা সেখানে ষড়যন্ত্রের শিকার হয়েছেন বিএনপি নেতারা। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ঢাকা মহানগর ধানমন্ডি থানা শ্রমিক দল আয়োজিত বিএনপির নেতাকর্মীদের গুম, হত্যা, নির্যাতন ও কারামুক্তির দাবিতে করা এক প্রতিবাদ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, দশ ট্রাক অস্ত্র মামলার যথাযত বিচার প্রক্রিয়া আমরাই নিয়েছিলাম। এখন ষড়যন্ত্র চলছে এ মামলায় নাকি হাওয়া ভবন বিএনপির নেতারা জড়িত আছে।

লক্ষ্যে না পৌছানো পর্যন্ত আন্দোলন চলবে এমন হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, দেশের ৯৫ শতাংশ মানুষের কাছে এ সরকার অবৈধ। ৫ জানুয়ারি নির্বাচন হয়নি, এই নির্বাচনে আওয়ামী লীগ মাত্র  ৫ শতাংশ ভোটে নির্বাচিত হয়েছে, বাকি ৯৫ ভাগ মানুষ এ সরকারকে বৈধতাই দেয়নি। ভোটাধিকার প্রয়োগের জন্য প্রয়োজন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

আমরা মুক্তিযুদ্ধ করে একটি স্বাধীন গণতান্ত্রিক দেশ চেয়েছিলাম উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে আমরা সম্পৃক্ত ছিলাম, থাকব। গণতন্ত্র আমরা একাত্তরের মুক্তিসংগ্রামের মাধ্যমে একবার প্রতিষ্ঠিত করেছি। তারা  সংবিধান পরিবর্তন করে এককভাবে ক্ষমতাবান হতে চায়।

ধানমন্ডি থানা জাতীয়বাদী শ্রমিক দলের সভাপতি বাবুল সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ-সম্পাদক জাফরুল হাসান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মানবাধিকর বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নাসির উদ্দিন অসীম প্রমুখ।

এমআর