সংসদে প্রধানমন্ত্রী অসত্য ও মিথ্যাচার করেছেন: ফখরুল

0
51
fakrul

fakrulজাতীয় সংসদে দশ ট্রাক অস্ত্র মামলা সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবৈধ সরকারের অবৈধ সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী অসত্য ও মিথ্যাচার করেছেন।

বুধবার সকাল সাড়ে ১০টায় সদ্য কারামুক্ত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে মিথ্যাচার করার কারণ হলো রাজনৈতিক উদ্দেশ্য হাসিল এবং বেগম জিয়াকে হেয় প্রতিপন্ন করা।

জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে চায় এমন মন্তব্য করে তিনি আরও বলেন, অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করা সরকারের বৈধতা নিয়ে যখন দেশে-বিদেশে প্রশ্ন উঠছে, তখন জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে এই ধরনের অপচেষ্টা চালানো হচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্রদের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলা প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে ছাত্রলীগের সন্ত্রাসীদেরকে লালন-পালন এবং উস্কানি দিচ্ছেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, দশ ট্রাক অস্ত্রের সাথে যদি বিএনপি জড়িত থাকত তবে এই অস্ত্রের অস্তিত্ব কেউ জানত না। জাতীয় সংসদ প্রসঙ্গে তিনি বলেন, ৫ শতাংশের কম ভোট পেয়ে যে সরকার গঠিত হয়েছে তাদেরকে গণতান্ত্রিক সরকার বলা যায় না।

এমআর/কেএফ