২৪ ঘন্টার মধ্যে ব্যাটারিচালিত রিকশা বন্ধের দাবি

0
75
Auto ricksha

Auto ricksha২৪ ঘন্টার মধ্যে ব্যাটারিচালিত রিকশা বন্ধ না করলে ঢাকা সিটি করপোরেশন অনুমোদিত ৭৯ হাজার রিকশায় ব্যাটারি প্রতিস্থাপন করা হবে বলে হুমকি দিয়েছেন ‘বাংলাদেশ রিকশা ভ্যান মালিক সংগ্রাম পরিষদ’।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে বক্তারা এ হুমকি দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের মদদে এক শ্রেনীর  দুর্নীতিবাজ চক্র ও মধ্যশর্তভোগী ব্যক্তিদের যোগসাজসে আইন অমান্য করে ব্যাটারিচালিত অটোবাইক/ রিকশা রাস্তায় চলতে দিচ্ছে। এসব ব্যাটারিচালিত অটোবাইক/ রিকশা চালাতে প্রতিদিন ৫ ইউনিট করে বিদ্যুৎ খরচ করা হচ্ছে। এক পরিসংখ্যানে দেখা যায়, প্রতিদিন প্রায় ৩০ হাজার গাড়িতে দেড় লাখ টাকার বিদ্যুৎ অপচয় করা হয়।

এসব বিষয় প্রশাসনকে বারবার জানানোর পরও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না।

এ সময় বক্তরা ২৪ ঘন্টার মধ্যে ব্যাটারিচালিত রিকশা বন্ধ করা না হলে রাজধানীতে ৭৯ হাজার রিকশায় ব্যাটারি প্রতিস্থাপন করা হবে বলে হুমকি দেওয়া হয়।

মানববন্ধন থেকে আগামি ১৬ ফেব্রুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও পরে স্বরাষ্ট্র    প্রতিমন্ত্রী ও বিদ্যুৎ, জ্বালানী খনিজ সম্পদ মন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে বলে কর্মসূচি ঘোষণা করা হয়।

সংগঠনের আহবায়ক আর এ জামানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব ইনসুর আলী, যুগ্ম-আহবায়ক আলী আহমেদ, আলম খান, একে এম গিয়াস উদ্দিন, ইব্রাহিম গাজী, হারুন-অর-রশিদ প্রমুখ।

এমআর