মাইক্রোসফট প্রধানের দায়িত্ব পেলেন এক ভারতীয়

0
67
satya nadella

satya nadellaঅবশেষে প্রধান নির্বাহীকে খুঁজে পেল মাইক্রোসফট। টানা কয়েক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এই প্রযুক্তি জায়ান্ট নির্বাহী প্রধান হিসেবে বেছে নিল সত্য নাদেল্লাকে। তিনি মাইক্রোসফটের ঘরের মানুষ এবং সম্পর্কে আমাদের প্রতিবেশী। খবর বিবিসির।

বর্তমান প্রধান নির্বাহী স্টিভ বলমার সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার আগ থেকেই মাইক্রোসফটের দায়িত্বভার কার কাঁধে উঠতে যাচ্ছে সে নিয়ে গুজবের ডাল-পালা তরতরিয়ে বৃদ্ধি পাচ্ছিল। সম্ভাব্য ১০০ জন প্রার্থীর মধ্যে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ডের স্টিভ মুলালি এবং নকিয়ার স্টিফেন এলোপের নাম শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি।

অবশেষে মঙ্গলবার পরবর্তী প্রধান নির্বাহী হিসেবে সত্য নাদেল্লাকে মনোনীত করল মাইক্রোসফট পরিচালনা পরিষদ।

এক বিবৃতিতে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস বলেন, এই মুহুর্তে সত্যের চেয়ে ভাল কেউ নেই যে মাইক্রোসফটকে নেতৃত্ব দিতে পারে।

সত্য নাদেল্লাও উৎফুল্ল মাইক্রোসফটের প্রধান নির্বাহীর দায়িত্ব নিয়ে। তিনি বলেন, মাইক্রোসফটের মত একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মনোনীত করায় আমি সম্মানিত বোধ করছি। আমি আমার সর্বোচ্চ দিয়েই মাইক্রোসফটের সেবা করে যাব।

উল্লেখ্য, সত্য নাদেল্লার জন্ম ভারতের হায়দ্রাবাদে। তিনি ১৯৯২ সালে মাইক্রোসফটে যোগদান করেন। দুই দশকের বেশি সময় ধরে তিনি মাইক্রোসফটের বিভিন্ন পদে কর্মরত আছেন এবং সর্বশেষ এই প্রতিষ্ঠানের ক্লাইড এবং এন্টারপ্রাইজ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।