রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে বৈধ প্রার্থী ১৮

0
147
নির্বাচন কমিশন

নির্বাচন কমিশনরাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনের বৈধ ১৮ প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামি ২৭ ফেব্রুয়ারী এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিন পদে মোট ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, জেলা বিএনপির সহ সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, উপজেলা যুবদল সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন পলাশ, উপজেলা বিএনপির সদস্য আব্দুল গনি মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আজিজুল আলম, সদস্য আযিযুল আযম, আওয়ামী লীগ নেতা ড. আব্দুস সালাম ও উপজেলা জামায়াতের আমির মাওলানা জিন্নাত আলী।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুল ইসলাম বাবুল, আওয়ামী লীগ নেতা হাসমত আলী, উপজেলা যুবদল সাধারণ সম্পাদক মখলেসুর রহমান, বাঘা পৌর জিয়া স্মৃতি সংসদের সভাপতি শাহিন মন্ডল ও জাতীয় সমাজ তান্ত্রিক (জাসদ) ইনু জেলার সাধারণ সম্পাদক শফিউর রহমান শফি।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ালী লীগের সভানেত্রী জয়জয়ন্তী সরকার মালতি, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেত্রী ফাতেমা খাতুন লতা, আওয়ামীগ নেত্রী মঞ্জুরা খাতুন, বিএনপি নেত্রী ফারহানা রুমি ও শরিফা খাতুনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করা হয়েছে।

তবে ঋণ খেলাপির অভিযোগে ভাইস চেয়ারম্যান পদে বাঘা পৌর যুবদল সভাপতি আবু সালেহ আহম্মেদ সালামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আগামি তিন দিনের মধ্যে তিনি আপীল কর্তৃপক্ষ ও জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বরাবর আপীল দাখিল করতে পারেন বলে জানান বাঘা উপজেলা নির্বাচন কর্মকর্তা দুলাল হোসেন।

তফসিল অনুযায়ী, আগামি ২৭ ফেব্রুয়ারি বাঘায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। এরপর দিনই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।