রাসিক মেয়রসহ বিএনপির ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল

0
34

bulbulরাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ারকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুসহ বিএনপির ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম রাজশাহীর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশীট দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১১ সালের ৪ জুন বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে ভুবন মোহন পার্ক থেকে ২৫০-৩০০ বিএনপি ও জামায়াত-শিবির কর্মী জঙ্গি মিছিল বের করে। এসময় মিছিলকারীরা পুলিশের ওপর হামলা চালায়। তাদের হামলায় পুলিশের নায়েক খলিলুর রহমান, কনস্টেবল নূরুজ্জামান ও মাহবুবুর রহমান আহত হন। মিছিল থেকে ছোঁড়া গুলিতে বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ওসি খান মোহাম্মদ শাহরিয়ার গুলিবিদ্ধ হন। এরপর বিএনপি ও জামায়াত-শিবিরকর্মীরা সাহেববাজার এলাকায় ভাঙচুর চালায়। এ ঘটনায় মামলা করেছিলেন থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম।

চার্জশীটে আরো উল্লেখ করা হয়েছে, হামলা, ভাঙচুর ও গুলির ঘটনা তদন্তে প্রমাণিত হওয়ায় চার্জশিটে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, সহ-সভাপতি নজরুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শরীফ ও সাইদুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি শফিকুল আলম সমাপ্তসহ ১৩০ জনকে অভিযুক্ত করা হয়েছে।

তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক নজরুল ইসলাম জানান, মামলার এজাহার নামীয় আসামী ছিলেন ১১৯ জন। তদন্তে আরো ১১জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাদের সকলের বিরুদ্ধেই রাজশাহী চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

সাকি/