সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে: আমু

0
60
amu

amuদেশব্যাপী সাম্প্রদায়িক অপশক্তির হত্যা ও নৈরাজ্যের বিরুদ্ধে সনাতন ধর্মাবলম্বীসহ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সকল নাগরিককে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তাছাড়া, এই শক্তি নির্বাচনের পর সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সনাতনী ধর্মের মানুষদের হত্যা করে সাম্প্রদায়িক অপশক্তি প্রতিশোধ নেওয়ার চেষ্টা করছে বলেও দাবি করেন তিনি।

শিল্পমন্ত্রী মঙ্গলবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত বাণী অর্চনা-১৪২০ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। বাংলাদেশ সচিবালয় পূজা উদযাপন ও কল্যাণ পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি সুনীল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সংগঠনের যুগ্ম সম্পাদক অনুপ কুমার বাড়ৈ বক্তব্য রাখেন।

আমির হোসেন আমু বলেছেন, তিনি বলেন, সনাতনী জনগোষ্ঠীই হচ্ছে অসাম্প্রদায়িক চেতনা ও মূল্যবোধের মূল শক্তি। এ জন্য মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তি বার বার তাদের ওপর আঘাত হেনেছে।আর সম্প্রতি এই মাত্রা আরও বাড়ছে বলে দাবি করেন তিনি।

এই নির্বাচন বানচালের মাধ্যমে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে একটি মহলকে ক্ষমতায় আনার চেষ্টা করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় এ অপচেষ্টা ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বক্তারা বলেন,  জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বজায় রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ সমাজ গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। তারা উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার পরামর্শ দেন।

সাকি/