জাতির কাঁধে চেপে বসেছে স্বৈরশাসন : খালেদা

0
40
khaleda

khaleda_ziaগণতন্ত্রকে হত্যা করে এক দলীয় স্বৈরশাসন জাতির কাঁধে চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনের বলরুমে ১৯ দলীয় জোটের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ৫জানুয়ারীর তামাশার নির্বাচনের মাধ্যমে অবৈধ সংসদ গঠন করা হয়েছে। ইচ্ছে মতো বিনা ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরা ক্ষমতা দখল করেছে।

খালেদা জিয়া এ সংসদ তামাসার সংসদ অভিহিত করে বলেন, “৫ জানুয়ারির নির্বাচনের আগেই তাঁরা আসন ভাগ করে নিয়েছেন। বিএনপিকেও এক ভাগ দিতে চেয়েছিলেন। তিনি বলেন, নির্বাচিত বলে গণ্য ব্যক্তিদের দিয়ে গঠিত সরকার গণতান্ত্রিক হতে পারে না।  এটা এ সংসদ তামাশার সংসদ”।

বেগম জিয়া বলেন, এই সংসদের নেতা, উপনেতা, স্পিকার ও ডেপুটি স্পিকার কেউ-ই জনগণের ভোটে নির্বাচিত হয়নি। সুতরাং এই সরকার ও সংসদ অবৈধ। ৩০০ আসনের মধ্যে ১৫৩ আসন ভোটের আগেই ভাগভাটোয়ারা করেছে। বিএনপিকে তারা এর এক ভাগ দিতে চেয়েছিল। আমরা ভাগাভাগি চাইনি। আমরা চেয়েছি সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন।

আইন শৃংখলা বাহিনী বিচারবহির্ভুত হত্যাকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, ” গত ২৬ ডিসম্বর থেকে ২৭ জানুয়ারী পর্যন্ত সারাদেশে বিরোধী জোটের তিনশ নেতা কর্মীকে হত্যা করা হয়েছে”।

তিনি বিএনপি কার্যালয়ের এক পরিসংখ্যান তুলে ধরে বলেন, সারাদেশে ২৪২ জনকে হত্যা এবং ৬০ জনকে গুম করা হয়েছে। তবে বাস্তব চিত্র আরও ভয়াবহ বলে দাবি করেন তিনি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য  ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড.আবদুল মঈন খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.আর এ গনি, এম কে আনোয়ার, লে.জে.(অব) মাহবুবুর রহমান, ব্রি.জে. (অব) আ স ম হান্নান শাহ, বেগম সারওয়ারী রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ।

এদিকে সংবাদ সম্মেলনে ১৯ দলীয় জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, লিবারেল ডেমোক্রেটিক পাটির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কর্নেল (অব) অলি আহমেদ, বাংলাদেশ বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামের কর্ম পরিষদের সদস্য মশিউল আলম, ইসলাম ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

এমআর/