দেশের প্রথম অনলাইন এক্সিবিশন হলের পথচলা শুরু

0
41
first online exihibition hall

first online exihibition hallনান্দনিক শিল্পকর্ম দেখে আমরা আনন্দিত হই, আলোকিত হই, এমনকি প্রভাবিত হই নিজের অজান্তে। কিন্তু এই যান্ত্রিক সভ্যতার পীড়নে মনের খোরাক মেটাতে শিল্পকর্মের সন্ধানে এক্সিবিশন হলে ঘুরে বেড়ানোর সুযোগ কই সৌন্দর্য পিপাসুদের? তাই এ ব্যস্ততার যুগে শিল্প পিয়াসীদের সময় এবং সুযোগের দ্বন্ধ ঘুচাতে তারুণ্য প্রতিদিন চালু করল বাংলাদেশের প্রথম অনলাইন এক্সবিশন হল।

ক্যামেরার ক্লিকে আলো-ছায়ার খেলা কিংবা রঙ-তুলির আঁচড়ে বন্দী শিল্পীর মনের খেয়াল সবই দেখার-বোঝার সুযোগ হয়ে উঠবে এই এক্সিবিশন হলে। প্রথিতযশা থেকে শুরু করে প্রতিভাবান শিল্পীর সব ধরনের এবং সব মাধ্যমের শিল্পকর্ম প্রদর্শন এবং পর্যবেক্ষণের অবারিত সুযোগ করে দেয়ার উদ্দেশ্যেই এই ব্যতিক্রমী আয়োজন।

তারুণ্য প্রতিদিনের সম্পাদক সাজিদ আলী হাওলাদার জানান, আমরা সবাই জানি বাঙ্গালীর শিল্প-চর্চার ইতিহাস কত সমৃদ্ধ এবং কত প্রাচীন। তাই সময়ের সাথে তাল মিলিয়ে শিল্পীদের সুযোগ করে দেয়ার উদ্দেশ্যে এবং দর্শকের ব্যস্ততার কথা চিন্তা করেই আমাদের এই এক্সিবিশন হল। তিনি আরও জানান, কোন ধরনের বাণিজ্যক চিন্তা থেকে নয় বরং শিল্পচর্চার সমৃদ্ধি এবং ধারাবাহিক ঐতিহ্যকে এগিয়ে নেয়ার তাগিদ থেকেই আমাদের এই প্রচেষ্টা।

শিল্পীদের উদ্দেশ্য তিনি বলেন, আলোকচিত্র ক্যাটাগরিতে ট্রাভেল ফটোগ্রাফি, ওয়েডিং ফটোগ্রাফি, ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি, গ্ল্যামার ফটোগ্রাফি, ফ্যাশন ফটোগ্রাফি, ডকুমেন্টারি ফটোগ্রাফি, কনসারভেশন ফটোগ্রাফি, প্রোডাক্ট ফটোগ্রাফিসহ যে কোন ধরনের ফটোগ্রাফি জমা দেয়ার সুযোগ থাকবেএ এক্সিবিশন হলে। এছাড়া চিত্রকর্মের ক্ষেত্রে শিল্পীরা যে কোন বিষয়ের উপর যে কোন আঙ্গিক ও মাধ্যমে করা শিল্পকর্ম পাঠাতে পারবেন।

এই এক্সিবিশন হলে ঘুরে আসতে চাইলে এই লিংকটিতে ক্লিক করুন : http://www.tarunnopratidin.com/exhibition_hall