বিশ্বজিৎ হত্যা মামলার রায় ১৮ ডিসেম্বর

0
62

Biswajit-bigপুরান ঢাকার আলোচিত বিশ্বজিৎ দাশ হত্যা মামলার রায় জানা যাবে ১৮ ডিসেম্বর। বুধবার দুপুরে ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এবিএম নিজামুল হক রায়ের এই দিন ধার্য  করেন।

টানা ৬ দিন ধরে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এই তারিখ নির্ধারণ করা হলো।

গত বছরের ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধ কর্মসূচির মধ্যে বাহাদুর শাহ পার্কের সামনে পিটিয়ে হত্যা করা হয় দরজি দোকানি বিশ্বজিৎকে।

এই ঘটনার মামলায় গত ৫ মার্চ যে ২১ জনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দেয়, তারা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মী।

অভিযুক্তদের মধ্যে ৮ জন কারাগারে এবং ১৩ জন পলাতক রয়েছেন।

এই ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি এসএম রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, “ আমরা এই মামলা সম্পূর্ণভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি। আসামিরা সর্বোচ্চ শাস্তি পাবে বলে আশা করছি।”

এ মামলায় কারাগারে থাকা আট আসামির মধ্যে রফিকুল ইসলাম শাকিল, মাহফুজুর রহমান নাহিদ, এমদাদুল হক এমদাদ, জিএম রাশেদুজ্জামান শাওন আদলতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাকি আসামিরা হলেন- এইচএম কিবরিয়া, কাইয়ুম মিয়া টিপু, সাইফুল ইসলাম, রাজন তালুকদার, খন্দকার মোহাম্মদ ইউনুস আলী, তারিক বিন জোহর তমাল, গোলাম মোস্তফা, আলাউদ্দিন, ওবায়দুর কাদের তাহসীন, ইমরান হোসেন ইমরান, আজিজুর রহমান আজিজ, মীর মোহাম্মদ নুরে আলম লিমন, আলমিন শেখ, রফিকুল ইসলাম, মুনীরুল হক পাভেল, কামরুল হাসান ও মোশাররফ হোসেন।