রাইট শেয়ার ছাড়ছে আরগন ডেনিমস

0
94
argon_denims
আর্গন ডেনিম লোগো

argon_denimবস্ত্র খাতের কোম্পানি আরগন ডেনিমস রাইট শেয়ার (অগ্রাধিকারমূলক শেয়ার) ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি পরিশোধিত মূলধন বাড়ানোর জন্য পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ছাড়ার পরিকল্পনা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, কোম্পানিটি প্রতি ১০ টি শেয়ারের বিপরীতে ৩ টি করে শেয়ার অর্থাৎ ৩:১০ অনুপাতে ইস্যু করবে। কোম্পানিটি ১০ টাকা ফেসভ্যালুর সাথে ১২ টাকা প্রিমিয়ামসহ  ২২ টাকা মূল্যের শেয়ার ছাড়বে বাজারে।

কোম্পানিটির পরিশোধিত মূলধন সংক্রান্ত অতিরিক্ত সাধারণ সভার (ইজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল ২০১৪। তবে সভার স্থান সংক্রান্ত তথ্য পরে জানান হবে।

এদিকে কোম্পানিটির এ সংক্রান্ত রেকড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ২৭ মার্চ। তবে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসিইসি) রাইট শেয়ার  অনুমোদন সংক্রান্ত রেকড ডেট  অনুমোদনের পরে জানানো হবে।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি পুঁজিবাজারের তালিকাভুক্ত হয় ২০১৩ সালে। কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ৭২ লাখ। এর মধ্যে উদ্যেক্তা পরিচালকদের হাতে রয়েছে ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকালীদের হাতে রয়েছে ২ দশমিক ১৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকালদের হাতে রয়েছে ৪৭ দশমিক ৮৬ শতাংশ।

এসএ/