রাবি আন্দোলনকারীদের বিরুদ্ধে পাঁচ মামলা

0
37
ru-movement

ru-movementরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলার ঘটনায় উল্টো আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ দু’টি করে এবং ছাত্রলীগ একটি মামলাসহ মোট পাঁচটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার মতিহার থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে দুটি মামলা দায়ের করেন রাবি রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক। এতে ৫০ ও ৬০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে একই ঘটনায় মতিহার থানার উপ-পরিদর্শক মাসুদার রহমান ভাঙচুর ও বিস্ফোরক আইনে আরও দুটি মামলা করেন। এতে ৪৫ ও ৫০ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে অজ্ঞাত আরও ১৫০ জনকে। এর মধ্যে আটক এক শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময় আনন্দ অভি বাদী হয়ে  শিবিরের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আশরাফুল আলম ইমনসহ ১২ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরের ঘটনার সত্যতা নিশ্চিত করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুন নুর জানান, রাবি রেজিস্ট্রার বাদী হয়ে দুটি ও পুলিশ বাদী হয়ে আরও দুটি মামলা করেছেন। এছাড়া রাবি ছাত্রলীগের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল রোববার রাবিতে বর্ধিত ফি ও বিভিন্ন বিভাগে সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ ও পুলিশ। এ সময় গুলিবিদ্ধসহ শতাধিক শিক্ষার্থী আহত হয়।