সরকার দুদককে নগ্নভাবে ব্যবহার করছে: ফখরুল

0
42
fakrul islam

fakrul islamসরকার দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নগ্নভাবে ব্যবহার করছে বলে সরকারের প্রতি অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সরকারের প্রতি এমন অভিযোগ করেন তিনি।

এ সময় ফখরুল বলেন, বিরোধী দলকে  দমন করতে সরকার এখন নগ্নভাবে দুদককে ব্যবহার করছে। বিবৃতিতে তিনি বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সম্পদ দুদক কর্তৃক অনুসন্ধানের সিদ্ধান্তের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সম্পদ দুদক কর্তৃক অনুসন্ধানের সিদ্ধান্তকে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতনের একটি ন্যাক্কারজনক ঘটনা হিসেবে আখ্যা দিয়ে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য দুদকের প্রতি আহ্বান জানান ফকরুল।

তিনি বলেন,  সারাদেশে হত্যা, গুম, অপহরণ, হামলা-মামলা ও জুলুম নির্যাতনের পাশাপাশি বিরোধীদলীয় নেতা-কর্মীদের হেনস্থা করতে সরকার প্রশাসনকে বেপরোয়াভাবে ব্যবহার করছে। অপকর্ম তারা গত পাঁচ বছর ধরে অব্যাহত রেখেছে। দুদকের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত বর্তমান সরকারের নির্যাতন নিপীড়নের আর একটি ভয়াবহ নিদর্শন।

সরকার বিরোধী দলকে ধ্বংস করার মহাপরিকল্পনা গ্রহণ করেছে মন্তব্য করে তিনি বলেন, সরকার চূড়ান্তভাবে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এরই অংশ হিসেবে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে সরকারের আজ্ঞাবহ দুদক।

ফখরুল সরকারকে হুঁশিয়ার করে বলেন, হামলা-মামলা ও দমনপীড়ন চালিয়ে বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে দমন করা যাবে না। চলমান আন্দোলনের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয়ের মাধ্যমে সরকারের অপশাসন ও দাম্ভিক আচরণের উপযুক্ত জবাব দেওয়া হবে।

এমআর