আইটি ও ব্যাংক খাতের পালে হাওয়া

0
37
Rupali-bank

Rupali-bankসোমবার আইটি এবং ব্যাংক খাতের পালে হাওয়া লেগেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া খাতগুলোর মধ্যে আইটি খাতের একশ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ব্যাংক খাতের ৯০ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। এর বাইরে সিমেন্ট খাতের শেয়ার দর বেড়ছে ৮৫ শতাংশ। উল্লেখ্য ডিএসইতে এই দিন লেনদেন হওয়া কোম্পানির মধ্যে ৬০ শতাংশের দর বেড়েছে।

আইটি খাতের ছয়টি কোম্পানিই শেয়ার দর বেড়েছে। এই খাতের সবচেয়ে বেশি দর বেড়েছে বিডিকম অনলাইনের শেয়ারের। এই শেয়ারের দর ৭ দশমিক ৪৩ শতাংশ বা ২ টাকা ৪০ পয়সা বেড়ে টপটেন গেইনার তালিকার তৃতীয় অবস্থানে চলে এসেছে।অগ্নি সিস্টেম লিমিটেডের শেয়ার দর ৬ দশমিক ১৭ শতাংশ বা ১ টাকা ৫০ পয়সা বেড়ে টপটেন গেইনার তালিকার নবম স্থানে রয়েছে। আমরা টেকনোলজির শেয়ার দর ৬ দশমিক ৪২ শতাংশ বা ২ টাকা ৬০ পয়সা বেড়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে। আর ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার দর ৪ দশমিক ৭৮ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনার তালিকার দশম স্থানে চলে এসেছে।

ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে ২৭টি কোম্পানি বা ৯০ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ২টি কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। কমেছে একটি কোম্পানির শেয়ার দর।এই খাতের রূপালি ব্যাংকের শেয়ার দর ৫ দশমিক ৫২ শতাংশ বা ৪ টাকা ২০ পয়সা বেড়ে গেইনার তালিকার পঞ্চম স্থানে রয়েছে। আর এবি ব্যাংকের শেয়ার দর ৬ দশমিক ১৫ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনার তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে।

এছাড়া সিমেন্ট খাতের সাতটি কোম্পানির মধ্যে ছয়টি কোম্পানির শেয়ার দর কমেছে। কমেছে একটি কোম্পানির।

এমআরবি/