ব্যাংক খাতে ভর করে বেড়েছে লেনদেন ও সূচক

0
63
dse_dsbi

dse_dsbiব্যাংক খাতে ভর করে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন ও সূচক বেড়েছে। এই দিন ডিএসইতে লেনদেন হওয়া ৬০ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ব্যাংক খাতের ৯০ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।ব্যাংক খাতের ৩০টি কোম্পানির মধ্যে ২৭টি কোম্পানির শেয়ার দর বেড়েছে। দুইটি কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।আর মাত্র একটি কোম্পানির শেয়ারের দর কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)সোমবার লেনদেন হয়েছে ৮০৪ কোটি ১৯ লাখ টাকার। ডিএসইএক্স সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮২৬ পয়েন্টে। ডিএসইএস সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৭১ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭৫টির কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল-মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, আমরা টেকনোলজি, পদ্মা অয়েল, এসপিপিসিএল, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ারফার্মা এবং ইউনাইটেড এয়ারওয়েজ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৮২ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এমআরবি/