কাসিমপুর কারাগারে মওদুদকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

0
75
মওদুদ আহমেদ ও দুদক

মওদুদ আহমেদ ও দুদকদূর্নীতি দমন কমিশনের (দুদক) করা গুলশান থানার একটি দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য  ব্যারিস্টার মওদুদ আহমেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য কাসিমপুর কারাগারে গিয়েছেন দুদকের সহকারী পরিচালক হারুন অর রশিদ।

সোমবার দুদক সূত্র জানিয়েছে, হারুন অর রশিদ সোমবার সকালে কাসিমপুর কারাগেরের উদ্দেশ্যো গাজীপুর গিয়েছেন।

প্রসঙ্গত গত ২৭ জানুয়ারি আদালত দুদকের আবেদনের প্রেক্ষিতে  সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে প্রয়োজনে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

গত বছরের ১৭ ডিসেম্বর   রাজধানীর অভিজাত এলাকা গুলশানে প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের বাড়ি দখলের অভিযোগে ব্যারিষ্টার মওদুদ আহমেদ ও তার ভাই মঞ্জুর আহমেদের বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদক জানায়, মওদুদ আহমদ বিভিল্পু সময়ে সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে প্রভাব খাটিয়ে জাল-জালিয়াতি করে বাড়িসহ এক বিঘা ১৩ কাঠা ১৪ ছটাক জমি তার ভাই মঞ্জুর আহমদের নামে বিক্রয় চুক্তি সম্পন্ন করেন। ওই বাড়ির মালিক ছিলেন পাকিস্তানের নাগরিক মৃত মো. এহসানের স্ত্রী ইনজে মারিয়া ফ্ল্যাজ। ১৯৭২ সালে দেশ স্বাধীন হওয়ার আগে ওই দম্পতি দেশত্যাগ করার কারণে এবং তারা অবাঙালি হিসেবে বিবেচিত হওয়ায় তৎকালীন সরকার তাদের ওই প্লটটি পরিত্যক্ত সম্পত্তির তালিকায় অন্তর্ভুক্ত করে।