হল ছেড়েছেন রাবি শিক্ষার্থীরা

0
30
rajshahi varsity

ruহল ছেড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক শিক্ষার্থীরা। গতকাল রাত থেকে শুরু করে সোমবার সকাল ৮টার আগেই হল ছেড়ে পার্শ্ববর্তী বিভিন্ন বাসস্ট্যান্ড ও রেল স্টেশনে ভিড় জমাতে শুরু করেছেন তারা।

জানা যায়, গতকাল রাত থেকে শুরু করে সোমবার ৮টার আগে হল ত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বিভিন্ন বাসস্ট্যান্ড ও রেলস্টেশনে ভিড় জমাতে শুরু করে।

খালেদা জিয়া হলের এক আবাসিক ছাত্রী বলেন, বিভিন্ন বিভাগের বার্ষিক পরীক্ষা চলাকালে  বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা মোটেও যৌক্তিক নয়। এখন বিভিন্ন বিভাগের বার্ষিক পরীক্ষা চলছে। অনির্দিষ্টকালের বন্ধ আমাদের জন্য অনেক ক্ষতি হয়ে যাবে।

এর আগে ছাত্রদের আন্দোলনের কারণে রোববার রাতে বিশ্বিবিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট বসে। সিন্ডিকেটে থেকে ঘোষণা আসে সোমবার ৮টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে হবে। আজ সকাল ৮টার পর বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম, নবাব আব্দুল লতিফ ও আমির আলী হলসহ বেশ কয়েকটি হল সিলগালা করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের বর্ধিত ফি বাতিল ও সান্ধ্যকোর্স বন্ধের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ ও পুলিশ। এ সময় গুলিবিদ্ধসহ শতাধিক আহত হয়।