মঙ্গলবার রাজধানীর সকল থানায় বিএনপির বিক্ষোভ

0
29
Rij
https://www.arthosuchak.com/wp-content/uploads/2018/02/brac-epl-august-feb.gif

Rijমঙ্গলবার ঢাকার সকল থানায় বিএনপিসহ ১৯ দলীয় জোট বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে। বিএনপির যগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই কর্মসূচির ঘোষণা করেন।

তিনি এই ঘোষণা দেওয়ার সময় জানান, গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাওয়া হয়। কিন্তু সরকার সেই অনুমতি না দিয়ে গণতন্ত্রকে আবারও প্রশ্নের মুখে ফেলেছে।

রিজভী বলেন, আ.লীগের জনসমর্থন নেই বলে তারা ১৯ দলের শান্তিপূর্ণ কর্মসূচির অনুমতি দিতে চায়না। সরকার নিজেদের অপকর্ম ঢাকার জন্য বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি বন্ধ করতে চায়।  সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে আগামিকাল ঢাকা মহানগরীর প্রতিটি থানায় থানায় বিক্ষোভ মিছিল করবে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দল।

আমাদের গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম দুর্বার গতিতে আবারও শুরু হবে ক্ষমতাসীন দলের প্রতি এমন হুঁশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, ৫ জানুয়ারি তাদের করা একদলীয় নির্বাচনের উদ্দেশ্য ছিল পিতার একদলীয় বাকশাল ব্যবস্থা পুনর্জীবিত করা। জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করে এ সরকার যে অন্যায় করেছে তার জবাব দিতে রাজপথে দূর্বার আন্দোলন উপচে পড়বে।

এ সময় তিনি গত কযেকমাসের গুম, হত্যা ও ক্রসফায়ারের খতিয়ান তুলে ধরে বলেন, সরকার প্রতিশোধের খেলায় মেতে উঠেছে। সাজানো প্রশাসনকে বেপরোয়াভাবে ব্যবহার করা হচ্ছে। ক্রসফায়ারের নামে বিরোধীদলের নেতাকর্মীদের নির্বিচারে মারা হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির ধর্ম-বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, বিএনপি নেতা খায়রুল কবির খোকন,  বিএনিপর সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, কৃষিবিদ শামিমুর রহমান শামীম প্রমুখ।

এমআর