কুবিতে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ৩ থেকে ৫ ফেব্রুয়ারি

0
73
cou

couকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার আগামি ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিটের ডিন অফিসসমূহে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছুদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, এসএসসি, এইচএসসি কিংবা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র এবং চার কপি পাসপোর্ট আকারের রঙিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে বলে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের মেধাক্রম ০১ থেকে ১৬০ এর  সাক্ষাৎকার ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে এবং মেধাক্রম ১৬১ থেকে ৩১৫ এর সাক্ষাৎকার ৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটে মানবিক বিভাগ থেকে ভর্তিচ্ছু মেধাক্রম ০১ থেকে ১৬০ এর  সাক্ষাৎকার ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে এবং বিজ্ঞান বিভাগ থেকে ভর্তিচ্ছু মেধাক্রম ১ থেকে ৮৮ এর সাক্ষাৎকার। এছাড়া, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ভর্তিচ্ছু মেধাক্রম ১ থেকে ৩৭ এর সাক্ষাৎকার ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ভর্তিচ্ছু মেধাক্রম ১ থেকে ১৬৮ এর সাক্ষাৎকার ৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে এবং বিজ্ঞান বিভাগ থেকে ভর্তিচ্ছু মেধাক্রম ১ থেকে ১৮ এর সাক্ষাৎকার। এছাড়া, মানবিক বিভাগ থেকে ভর্তিচ্ছু  মেধাক্রম ০১ থেকে ১৪ এর  সাক্ষাৎকার ৫ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে অনুষ্ঠিত হবে।

সাক্ষাতকারে চুড়ান্তভাবে বিভাগভিত্তিক নির্বাচিত ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি বাবদ ১২ হাজার ৭’শ ষাট টাকা এবং বিদেশি ছাত্রদের জন্য ৩০০ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ ১০ ফেব্রুয়ারির মধ্যে জনতা ব্যাংকের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে।

এছাড়া, মুক্তিযোদ্ধা কোটাসহ বিভিন্ন কোটায় উত্তীর্ণ ভর্তি পরীক্ষার্থীদের সাক্ষাৎকার আগামি ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। কোটার পূর্ণাঙ্গ তালিকা শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. জাকির ছায়াদ উল্লাহ খান।

গত ১৭ ও ১৮ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যে কেউ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (http://www.cou.ac.bd) থেকে ভর্তি সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন।