সূচক বাড়লেও কমেছে লেনদেন

0
67

DSE-CSEঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার সূচক বাড়লেও কমেছে লেনদেন। ডিএসইতে ডিএসইএক্স সূচক বেড়েছে ৩৪ পয়েন্ট। তবে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে ১৫৯ কোটি ৩০ লাখ টাকার।বৃহস্পতিবার লেনদেন হয়েছিলো ৮৫৬ কোটি ৯৮ লাখ টাকার। আর রোববার লেনদেন হয়েছে ৬৯৭ কোটি ৬৭ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৮৭ পয়েন্টে। ডিএসইএস সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৬০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল-ইউনাইটেড এয়ারওয়েজ, মেঘনা পেট্রোলিয়াম, এ্যাপোলো ইস্পাত, স্কয়ারফার্মা,ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ,আমরা টেকনোলজি,তাল্লু স্পিনিং,এবি ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক ৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৮৫৩ পয়েন্টে। সিএসইতে ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টির কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

এমআরবি/