হাসিনা নিজেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে: আলাল

0
32
Alal

Alalবর্তমানে শেখ হাসিনা নিজেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল।

রোববার বেলা সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপি নেতা-কর্মীদের হত্যা, গুম ও দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং সব রাজবন্দীর মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, দেশে প্রতিদিন ১টি করে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। নির্বাচনের পর যুবদল, ছাত্রদল, জামায়াত শিবিরের নেতা-কর্মীদের বিচার বহির্ভূতভাবে হত্যা করা হয়েছে, সবগুলোর দায় শেখ হাসিনাকেই নিতে হবে। কেননা বর্তমানে তিনি নিজেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।

বিএনপি আন্দোলনে ব্যর্থ হওয়ার দায় স্বীকার করে নিয়ে তিনি বলেন, আমরা অনেক কিছুই করতে পারিনি, এ ব্যর্থতা বেগম জিয়ার নয় এ ব্যর্থতা আমাদের।

তবে এত প্রতিকূলতার মাঝেও যুবদল আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য নেতা-কর্মীদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি। এ সময় তিনি আরও বলেন, ব্যর্থতার স্বীকারোক্তি দেওয়ার মত বুকের পাটা ও মানসিকতা আমাদের রয়েছে।

১৯ দলীয় জোটকে দমন করতে সরকার নির্বিচারে হত্যা, গুম, মামলা চালাচ্ছে সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, মামলা এড়িয়ে গণতান্ত্রিক কর্মসূচি চালিয়ে যাওয়ার কৌশলও আমাদের জানা আছে।

যুবদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট আবদুস সালাম আজাদের সভাপতিত্বে ও মীর নেওয়াজ আলি নেওয়াজের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

এমআর