মালয়েশিয়ায় আরও ১৫৩ অবৈধ অভিবাসী আটক

0
81
Malayshia illigal labour

Malayshia illigal labourবাংলাদেশিসহ  মালয়েশিয়ায় আরও ১৫৩ অবৈধ অভিবাসী আটক করেছে দেশটির পুলিশ। শনিবার দেশটির রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রোববার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামার  এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা বাংলাদেশ, ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপাল, ভারত, মায়ানমান, ভিয়েতনাম, কম্বডিয়া এবং ফিলিপাইনের নাগরিক। তবে এদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে তা জানানো হয়নি ওই প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়, গত ২১ জানুয়ারি দেশটিতে অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ শেষ হয়ে যাওয়ার পর ওই দিন থেকে ফের তাদের ধরতে অভিযান চালায় পুলিশ।

তারই ধারাবাহিকতায় শনিবার জালান সিলাং, জালান তুন এইচ এস লি, জালান, পিটালিং এবং কেন্দ্রীয় বাজার এলাকায় অভিযান চালিয়ে ১৫৩ জন অবৈধ অভিবাসীকে আটক করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটককৃতদের বেশির ভাগই অবৈধ। আটকের সময় তাদের অনেকের  কাছে কোনো ভ্রমণ ভিসা ছিল না, তাছাড়া অনেকেরই দেশটিতে অবস্থানের মেয়াদ শেষ হয়ে গেছে। এদের মধ্যে ১৩৬ জন পুরুষ এবং ১৭ জন নারী রয়েছে বলে জানায় পুলিশ।

উল্লেখ্য, ২১ জানুয়ারি দ্বিতীয় দফায় বৈধ হওয়ার ৩ মাস সময় শেষ হয়। এরপর পর থেকে আবার অবৈধ প্রবাসী শ্রমিকদের ধরপাকড় শুরু করেছে মালয়েশিয়া সরকার।

দেশটির অভিবাসন বিভাগ, পুলিশ ও পিপলস ভলান্টিয়ার কর্পসের (রেলা) প্রায় ১০ হাজার সদস্য এই অভিযানে অংশ নেয়। তারা জানিয়েছে আগামি ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এ অভিযান চলবে।

এস রহমান/