এ্যানী ও পরওয়ারের অবৈধ সম্পদ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ

0
35
dudak-ani-por.

dudak-ani-por.বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানী ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা গোলাম পরওয়ারের অবৈধ সম্পদ অনুসন্ধানে তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাটার্য অর্থসূচককে এ কথা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শহিদউদ্দিন চৌধুরীর অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকে উপ-পরিচালক খলিলুর রহমান ও গোলাম পরওয়ারের সম্পদ অনুসন্ধানে দুদকের উপ-পরিচালক ফরিদ উদ্দিনকে কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

দুদক সূত্র জানিয়েছে, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও লক্ষীপুর ১ আসনের সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বিএনপির আমলে ও বিগত সরকারের সরকারের সময় সাংসদ থাকার সুবাধে জমি দখল ও চাঁদাবাজির মাধ্যমে সম্পদের পাহাড় গড়েছেন বলে অভিযোগ রয়েছে। ছাত্র নেতা থেকে প্রভাবশালী নেতা হয়ে মজু চৌধুরীর ঘাট সংলগ্ন এলাকায় জমি দখলের মাধ্যমে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তার বিরুদ্ধে সিঙ্গাপুর, কানাডা এবং যুক্তরাষ্ট্রে অবৈধভাবে টাকা পাচারের অভিযোগ রয়েছে বলেও জানায় দুদক সূত্র।

অন্যদিকে, খুলনা ২ আসনের সাবেক সাংসদ ও জামায়াত নেতা মিঞা মো. গোলাম পরোয়ার এমপি থাকার সময়ে এলাকার মানুষের জন্য দেওয়া সরকারি বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে। তাছাড়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নামে সরকারের বাজেটের টাকা সঠিকভাবে ব্যবহার না করে দুবাই ও মালয়েশিয়ায় পাচারের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

এইউ নয়ন