কলেজ-বিশ্ববিদ্যালয়েও নির্বাচন চায় বিএনপি

বিএনপির লোগো
প্রতিবাদী শক্তির উত্থানের ভয়েই সরকার নিবার্চন দিচ্ছে না মন্তব্য করে বিশ্ববিদ্যালয় ও কলেজে অবিলম্বে তা দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মুখপাত্র আসাদুজ্জামান রিপন।

বিএনপির লোগো
বিএনপির লোগো

সোমবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিপন বলেন, ‘শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্কুল লেভেলে স্টুডেন্টস ক্যাবিনেট গঠন করেছেন। তার এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। কিন্তু হোয়াই নট ডাকসু, হোয়াই নট জাকসু, হোয়াই নট রাকসু, হোয়াট নট আদার কলেজেস। বুয়েটে কেন হচ্ছে না। অন্যান্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কেন হচ্ছে না।”

তিনি বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে প্রতিরোধ গড়ে না উঠে, সরকারের অন্যায়-অপকর্মের প্রতিবাদ যাতে করা না যায় এবং ছাত্রদের সংগঠিত শক্তি যাতে গড়ে উঠতে না পারে, সেজন্য আজকে সরকার ছাত্র সংসদগুলোর নির্বাচন বন্ধ করে রেখেছে।”

শিক্ষামন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক এই সম্পাদক বলেন, “গণতন্ত্রের প্রতি ভালোবাসা থেকে, আগামী নেতৃত্ব বিকশিত করার কথা ভেবে, জাতিকে ভবিষ্যৎ নেতৃত্ব উপহার দেওয়ার চিন্তা থেকে, একটি সুস্থ রাজনৈতিক ধারাকে সত্যি সত্যি উৎসাহিত করার কথা ভেবে অবিলম্বে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করুন।”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, কৃষি বিষয়ক সম্পাদক সামসুজ্জোহা খান, কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহিন, নেওয়াজ হালিমা আরলী, মাহবুবুল হক নান্নু প্রমুখ।