সাংবাদিকতায় পড়তে চান পড়শী

সঙ্গীত শিল্পী পড়শী

সারা বছরই ব্যস্ত থাকেন অ্যালবাম, প্লেব্যাক আর স্টেজ শোতে। পাশাপাশি সমানতালে পড়াশোনাটাও চালিয়ে যাচ্ছেন হালের জনপ্রিয় সঙ্গীত শিল্পী পড়শী। এবার ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের কমার্স বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দেন তিনি।

সঙ্গীত শিল্পী পড়শী
সঙ্গীত শিল্পী পড়শী

গতকাল রোববার সারা দেশে একযোগে প্রকাশিত হয়েছে এইচএসসির রেজাল্ট। এতে জিপিএ ৪.৬৭ পেয়েছেন পড়শী।

রেজাল্ট আহামরি না হলেও এতেই মহাখুশি এই সঙ্গীতশিল্পী। রেজাল্টের পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে পড়শী বলেন, আমি খুব পড়াশোনা করতে পারিনি। তবুও এমন রেজাল্ট হওয়ায় আমি খুব আনন্দিত। আম্মু মনে হয় একটু মন খারাপ করেছে।

পড়শীর মা বলেন, ও যে রেজাল্ট করেছে তাও আশা করিনি। ও কখনো পড়াশোনাকে ফার্স্ট প্রায়োরিটি দেয়নি। সোমবার ওর রেজাল্ট উদযাপনে আমরা নৌ ভ্রমণে যাচ্ছি।

রেজাল্টতো হলো এবার ভর্তির পালা, তা কোন বিষয় নিয়ে  পড়াশোনা করতে চান? এমন প্রশ্নের উত্তরে পড়শী বলেন, কোনো এক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তি হব। সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করার খুব ইচ্ছা আছে আমার।

জগতে এত বিষয় থাকতে সাংবাদিকতা কেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ভাইয়া সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করে। ওর পড়া দেখে বিষয়টার প্রতি আগ্রহ জন্মেছে।

তাহলে কি পেশা হিসেবে সাংবাদিকতা করতে চান? এমন প্রশ্নের উত্তরে পড়শী বলেন, গানই আমার প্রাণ। গানই আমার জগত। গানই আমার ধ্যানজ্ঞান। তাই এ পেশা নিয়েই এগুবো।  সাংবাদিকতা বিষয়টা শুধু জানার জন্য পড়ব।