প্রযুক্তিগত দক্ষতা উন্নয়নে ইসলামী ব্যাংকের সেমিনার

ছবি সংগৃহীত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও জার্মানির কমার্জ ব্যাংক এজি’র যৌথ উদ্যোগে “আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থায়নে প্রযুক্তিগত দক্ষতা উন্নয়ন” শীর্ষক দুইদিন ব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

শুক্র ও শনিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

সেমিনারে ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং প্রধান আবদুস সাদেক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কমার্জ ব্যাংক এজি, জার্মানির রিলেশনশিপ ম্যানেজার আলেকজান্ডার মনদরফ ও চিফ রিপ্রেজেন্টেটিভ তওফিক আলী উপস্থিত ছিলেন। ইসলামী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক ও বিআইবিএম-এর সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্টস (সিডিসিএস) ডিগ্রিধারীগণ সেমিনারে অংশগ্রহণ করেন।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), ব্যাংকিং কমিশন, প্যারিস-এর টেকনিক্যাল অ্যাডভাইজর আর ভি বালাসুব্রামানী। সেমিনারে বৈদেশিক লেনদেনের ক্ষেত্রে চলমান চ্যালেঞ্জ মোকাবেলায় আর্ন্তজাতিক বাণিজ্যের পেশাদারিত্ব উন্নয়ন, ব্যাংকগুলোর মধ্যে দৈনন্দিন বৈদেশিক বাণিজ্যিক কার্যক্রমে ঝুঁকি নিরসনে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।