নারী নিপীড়নকারীরা কাপুরুষ : আমির

0
36
aamir khan

aamir khanসামাজিক ইস্যু নিয়ে তৈরি সেলুলয়েড কাহিনী দিয়ে বক্স অফিসে ঝড় তুলেছিলেন মি. পারফেকশনিস্ট। নারী নিপীড়নের বিরুদ্ধে এবার আর পর্দায় নয়, বরং পথেই নেমেছেন তিনি। আমিরের মতে, নিপীড়নকারীরা কাপুরুষ। তাই নারীদের ওপর অমানবীয় অত্যাচার বন্ধ করতে প্রকৃত পুরুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ধর্ষণসহ সব ধরনের নারী নিপীড়ন বন্ধে ওয়ান বিলিয়ন রাইজিং ক্যাম্পেইনের অংশ হিসেবে সম্প্রতি এক ভিডিও বার্তায় আমির বলেন, নারী নিপীড়ন বন্ধ করতে পুরুষদেরই এগিয়ে আসা উচিত।

তিনি আরও বলেন, অন্যায় উদ্দেশ্যে নারীদের দিকে হাত বাড়ালে পৌরুষত্ব বাড়ে না, বরং কাপুরুষরাই এমনটি করে। তার মতে, প্রকৃত পুরুষ হতে হলে সহমর্মী হতে হবে।

বিশ্বব্যাপী নারীদের বিরুদ্ধে নিপীড়ন বন্ধ করা এবং লৈঙ্গিক সমতা বিধানের লক্ষ্য ২০১২ সাল থেকে ওয়ান বিলিয়ন রাইজিং ক্যাম্পেইন শুরু হয়। গত বছরের ১৪ ফেব্রুয়ারি এই ক্যাম্পেইনে ২০৭টি দেশের ১০০কোটি মানুষ নাচ-গানসহ বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে নারী নিপীড়নের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন। জাতিসংঘের মতে, বর্তমান বিশ্বের প্রতি তিনজনের একজন বা এক শত কোটি (১ বিলিয়ন) নারী নিপীড়নের শিকার।

আমিরের ভিডিওটিতে দেখতে চাইলে এই লিঙ্কটিতে ক্লিক করুনঃ