ব্লক মার্কেটে ২ কোটি শেয়ার লেনদেন

অর্থসূচক ডেস্ক

0
63

4 logosসমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে ব্লক মার্কেটে ১৬ কোম্পানির ২ কোটি ১৮ লাখ ১১ হাজার ২৭৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ছিল ৫৭ কোটি ৩৯ লাখ ৯০ হাজার টাকা।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ব্লক মার্কেটে লেনদেন হওয়া কোম্পানিগুলো হলো- বেক্সিমকো ফার্মা, ইন্টারন্যাশনাল লিজিং, তিতাস গ্যাস, ডাচ বাংলা ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়্যাল ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, পূবালী ব্যাংক, স্কয়ার ফার্মা, বিডিল্যাম্পস, ইফাদ অটোস, পিপলস লিজিং, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, সাউথইস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক ও ফ্যামিলি টেক্স লিমিটেড।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন করে তালিকায় প্রথম স্থানে রয়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়্যাল সার্ভিসেস লিমিটেড। কোম্পানিটি গত সপ্তাহে ৫৮ লাখ ২০ হাজার ৫৮০টি শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ছিল ৬ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকা। পুরো সপ্তাহে কোম্পানিটি ১১ টাকা ৪০ পয়সা দরে একবার লেনদেন হয়।

দ্বিতীয় অবস্থানে ছিল পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্স সার্ভিসেস লিমিটেড। কোম্পানিটি ৭ বারে ৫৭ লাখ ৭৩ হাজার শেয়ার লেনদেন করে। যার আর্থিক মূল্য ছিল ৯ কোটি ২৩ লাখ ৭০ হাজার টাকা।

আর ৪৩ লাখ ১৩ হাজার ১১০টি শেয়ার লেনদেন করে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। পুরো সপ্তাহে কোম্পানির শেয়ার ৬ বার ৪০ টাকা দরে লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ১৭ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা।

চতুর্থ অবস্থানে ছিল পূবালী ব্যাংক লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানির ২৮ লাখ ৩ হাজার ৭২৫টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৫ কোটি ২৭ লাখ ১০ হাজার টাকা।