বাংলাদেশ ইউনিভার্সিটিতে অ্যাডমিশন ফেয়ার-২০১৪ শুরু

0
37
Pic-Ad fair-Spring-2014-Final

Pic-Ad fair-Spring-2014-Finalবাংলাদেশ ইউনিভার্সিটিতে ৭ দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ার আজ শনিবার ১ ফেব্রুয়ারি  থেকে শুরু হয়েছে। ইউনিভার্সিটির মোহাম্মদপুরস্থ নিজস্ব ক্যাম্পাসে সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির সিন্ডিকেট এবং বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য ডা. সাগুপ্তা মাহমুদ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিন্ডিকেট এবং বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ইঞ্জি. মসিহ উর রহমান, ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম আলী ফকির, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা, রেজিস্ট্রার ইন-চার্জ নাহারিন চৌধুরীসহ বিপুলসংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

এবারের অ্যাডমিশন ফেয়ারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীরা তাদের প্রয়োজনীয় বিষয় সম্পর্কে অবগত হওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা সরেজমিনে পরিদর্শনের সুযোগ পাবে। এছাড়া ফেয়ার চলাকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সিনিয়র অধ্যাপকদের সাথে মতবিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ের বিস্তারিত তথ্যসহ যুগোপযোগী শিক্ষার দিকনির্দেশনামূলক তথ্য সংগ্রহ করতে পারবে।

উল্লেখ্য, ফেয়ার চলাকালে ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারে বিভিন্ন বিভাগে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীরা তাদের এসএসসি ও এইচএসসি ফলাফলের ওপর সর্বনিম্ন ১০% থেকে সর্বোচ্চ ১০০% কোর্স ফি মওকুফ ছাড়াও অতিরিক্ত ১০ (দশ) হাজার টাকা মওকুফে ভর্তির সুযোগ পাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। মেলা শেষ হবে আগামি ৭ ফেব্রুয়ারি শুক্রবার।

কেএফ