ঢাকার পথে নিজামী-বাবর

0
87
Nizami_Babor
নিজামী-বাবর
ছবি: ফাইল ছবি

চট্টগ্রামে দশ ট্রাক অস্ত্র চোরাচালানের মামলায় মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত মতিউর রহমান নিজামী ও বাবরসহ ৪ আসামীকে চট্ট্রগাম কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হচ্ছে।

এই চার আসামি হলেন সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবর, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আবদুর রহীম।

শনিবার সকাল ১০টার দিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামীদের বহনকারী গাড়িবহর চট্ট্রগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের উদ্দেশ্যে রওনা হয়। এসময় আসামিদের পরনে ছিল কয়েদিদের পোশাক।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মো. রফিকুর কাদের বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিদের আদালতে হাজিরা থাকায় তাদেরকে ঢাকায় পাঠানো হচ্ছে।

গত ৩০ জানুয়ারী ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের মামলায় নিজামী-বাবরসহ ১৮ জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয় চট্টগ্রামের একটি আদালত। এছাড়া অস্ত্র মামলায় নিজামী-বাবরসহ ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।