টিকেটের টাকা ওঠাতে ৩০০ বার ভূরিভোজ !

0
95
china-air

china-airশখ অন্য জিনিস। শখের বশে মানুষ কত কিছুই না করে থাকে। সেটা কখনও নিজের সুবিধার জন্য হয়ে থাকে আবার কখনও উদ্ভট হয়ে থাকে। তেমনই এক উদ্ভট শখ পেয়ে বসেছে চীনের জনৈক ব্যক্তির। শখ ছিল প্রথম শ্রেণির  টিকেটে প্লেনে ভ্রমণ। এই শখ থেকেই তিনি পড়লেন বিপদে। টিকেট বাবদ তাকে গুণতে হয়েছে সাধারণ টিকেটের চেয়ে অনেকগুণ বেশি অর্থ। আর এই অতিরিক্ত অর্থ ওঠাতেই তিনি বেছে নিলেন ফ্রি খাবারের অফার।

এক টিকেটেই দেশটির এয়ারপোর্টের ভিআইপি লাউঞ্জ থেকে এক বছরে মোট ৩০০ বার ফ্রি খাবার খেয়েছেন তিনি। সম্প্রতি মালয়েশিয়ায় চীনা ভাষায় প্রকাশিত কং ওয়াহ য়িট পোহ-নামক এক পত্রিকায় এ খবর প্রকাশ করা হয়েছে।

খবরে বলা হয়, ইস্টার্ন চীনা এয়ারলাইনে  প্রথম শ্রেণির টিকেট কিনলে তার সাথে খাবার ফ্রি থাকে। সচরাচর দ্বিতীয় কিংবা তৃতীয় শ্রেণির টিকেট কিনলে তা থাকে না। এই ফ্রি খাবারের সুবিধায় ওই ব্যক্তি পেছনের সারির টিকেট না কিনে প্রথম শ্রেণির টিকেট ক্রয় করেন। এজন্য তার পকেট থেকে অনেক টাকা গচ্চাও যায়। অতিরিক্ত গচ্চা ওঠাতে তিনি ওই লাউঞ্জ থেকে এক বছরে ৩০০ বার ফি খাবার খান।

এতে আরও বলা হয়, এজন্য তিনি বারবার ফ্লাইটের সময় পরিবর্তন করেন। পরবর্তী দিন আবারও নতুনভাবে ইস্যু করা টিকেট দেখিয়ে ফ্রি খাবার খান।

ইস্টার্ন চীনা এয়ারলাইন কর্তৃপক্ষ জানিয়েছে, এক বছরে ওই ব্যক্তি এক টিকিটে মোট ৩০০ বার ফ্রি খাবার খেয়েছেন। বিষয়টি বোঝার পরও তাদের করার কিছু ছিল না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এরপর থেকে সম্প্রতি ওই এয়ারলাইনে ফ্রি খাবারের অফার বন্ধ করে দিয়েছে তারা।

এস রহমান/