ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে মেলা

0
80
Trade-Fair

Trade-Fair-14.01.14সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে উপচেপড়া ভিড় ছিল বাণিজ্যমেলায়।রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে ১৯ তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ছুটির দিনে রাজধানীর বিভিন্ন স্থান থেকে মানুষ পরিবার-পরিজন নিয়ে ভিড় জমায় বাণিজ্য মেলায়।  আর ক্রেতাদের আগমনের সঙ্গে সঙ্গে হাঁসি ফুটে উঠেছে বিক্রেতাদের চোখেমুখে।

রাজনৈতিক অস্থিরতার কারণে শুরু থেকেই এবারের বাণিজ্য মেলা কতটুকু জমবে তা নিয়ে অনেকের মনেই শঙ্কা ছিল। তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে আজকে জমে উঠেছে এবারের মেলা। মেলার কানায় কানায় ভরে গেছে দর্শনার্থী। প্যাভিলিয়ন আর স্টলগুলোতে তিল ধারণের ঠাঁই নাই। প্রত্যেকটা প্যাভিলিয়নের বিক্রয়কর্মীরা ব্যস্ত বেচবিক্রিতে।

এদিকে মেলার প্রত্যেকটা গেটে দেখা গেছে অনেক বড় বড় লাইন। টিকিট কাউন্টারগুলো দুই হাতে টিকিট বিক্রি করেও দর্শনার্থীর ভীড় সামলাতে হিমসীম খাচ্ছে।

এদিকে ছুটির দিনের উপচে পড়া ভীড়ে বিভিন্ন অনিয়ম ঠেকাতে মাঠে নেমেছে কয়েকটি ভ্রাম্যমাণ আদালত। তারা মেলার বিভিন্ন স্থানে অভিযানও চালিয়েছে।

বিক্রেতারা জানালেন, গতবছরের মতো এবারও ক্রেতা ও দর্শনার্থীদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। তবে এবার নতুন ও আপকামিং পণ্যে ক্রেতাদের আগ্রহ সবচেয়ে বেশি বলে জানান তারা।

মেলার প্রধান ফটকের সামনে ভেতরে প্রবেশের জন্য অপেক্ষমান দর্শনার্থী শাকিল আহমেদ জানান, বন্ধের দিন তাই স্ব-পরিবারেই মেলায় এসেছি। পরিবারের সবাই মিলে ঘুরবো সব মিলিয়ে খুবই ভালো একটি দিন কাটবে।

মেলার প্রধান ফটক দিয়ে প্রবেশ করলেই সামনে বিশাল খোলা স্থানে দেখা যায় অসংখ্য দর্শনার্থীদের সমাগম। তাদের মধ্যে কেউ কেউ ফুল বাগানের সামনে ছবি তুলছেন আবার অনেকেই দুপাশে বসে ক্লান্তি দূর করছেন। কেউ কেউ আর্ট শিল্পীদেরকে দিয়ে প্রিয়জনের ছবি আঁকাচ্ছেন।

প্লাস্টিকসহ গৃহস্থালির সামগ্রীর স্টলগুলোতে বেশি ভীড় দেখা গেছে। এসব স্টলে নারী ক্রেতারা বিভিন্ন ধরণের পণ্য কিনছেন।

জেইউ/