লালবাগে গণধর্ষণের শিকার গাবতলীর স্কুলছাত্রী

নিজস্ব প্রতিবেদক

0
54
gang-rape
গণধর্ষণ-প্রতিকী ছবি
gang-rape
গণধর্ষণ-প্রতিকী ছবি

বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক স্কুলছাত্রী। গতকাল বুধবার ভোর রাতে পুরান ঢাকার লালবাগের শহীদনগরের নির্মাণাধীন একটি বাড়ি থেকে মেয়েটিকে উদ্ধার করেছে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ এক যুবককে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, মেয়েটি গাবতলীর বাগবাড়ির একটি মেসে থাকে। তিনি স্থানীয় একটি স্কুলে নবম শ্রেণিতে পড়েন। গ্রামের বাড়ি বরিশালের মুলাদীতে। মঙ্গলবার দুপুরের পর লালবাগের শহীদনগরে বসবাসরত তার বন্ধুর সঙ্গে দেখা করতে যায় মেয়েটি। ওই বন্ধুর সঙ্গে রাতে বের হলে শহীদনগর লোহার ব্রিজ থেকে তিন যুবক মেয়েটিকে ধরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে ভোরের দিকে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ঢামেকে চিকিত্সাধীন ওই ছাত্রী জানায়, এ ঘটনার জন্য মেয়েটি তার বন্ধুকে সন্দেহ করছে না।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মেয়েটির তথ্য অনুসারে গতকাল সকালে অভিযান চালিয়ে সৈকত ইসলাম ওরফে রানা নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সৈকত জানিয়েছে, সে ও তার দুই বন্ধু মিলে মেয়েটিকে তার চাচার একটি নির্মাণাধীন বাড়িতে নিয়ে ধর্ষণ করেছে। সৈকতের অন্য দুই বন্ধুকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ধর্ষণের সঙ্গে মেয়েটির বন্ধুর কোনো যোগসাজশ রয়েছে কি না, জানতে চাইলে ওসি বলেন, বন্ধুর বিষয়ে কোনো অভিযোগ বা সন্দেহের কথা মেয়েটি এখন পর্যন্ত পুলিশকে বলেনি। সেই বন্ধুটি হাসপাতালে মেয়েটির পাশেই রয়েছেন।

লালবাগ থানার একজন কর্মকর্তা বলেন,  তারা সন্দেহের বাইরে রাখেননি বন্ধুটিকে। ছেলেটি আদৌ পানি কিনতে গিয়েছিলেন কি না বা ধর্ষণকারীদের সঙ্গে তার কোনো যোগসাজশ রয়েছে কি না, এসব খতিয়ে দেখা হচ্ছে।