লোকসভার পথে দুর্নীতি বিরোধী আম আদমি

0
98
aam aadmi

aam aadmiদুর্নীতি বিরোধী ঝড় দিয়ে গত ডিসেম্বরে দিল্লি রাজ্যসভা জয় করেছিল আম আদমি। এবার সেই ঝড় দেশ ব্যাপী ছড়িয়ে দিয়ে ভারত জয়ের ঘোষণা দিলেন দলীয় প্রধান অরবিন্দ কেজরিওয়াল। শুধু তাই নয় ভারতের পার্লামেন্টে দুর্নীতিবাজদের প্রবেশ ঠেকাতে বর্তমান সরকারের মন্ত্রীসহ হেভিওয়েট রাজনীতিকদের বিরুদ্ধে লোকসভা নির্বাচনে লড়ার জন্য প্রস্তুত হওয়ার দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

শুক্রবার এক দলীয় সভায়  বর্তমান ক্ষমতসীন কংগ্রেস এবং বিরোধী দল ভারতীয় জনতা দল(বিজেপি) সহ  বিভিন্ন দলের প্রায় দুই ডজন হেভিওয়েট রাজনীতিবিদের নাম পড়ে শোনান কেজরিওয়াল। তিনি বলেন, এসব দুর্নীতিবাজদের রুখতে লোকসভা নির্বাচনে প্রার্থী দিবে আম আদমি।

এই তালিকায় রয়েছেন, কংগ্রেসের নির্বাচনী প্রচারণা প্রধান এবং ভাবী প্রধানমন্ত্রী প্রার্থী রাহুল গান্ধী, বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদী, বর্তমান অর্থমন্ত্রী পি চিদাম্বরম, পররাষ্ট্র মন্ত্রী সালমান খুরশিদ, স্বরাষ্ট্র মন্ত্রী সুশীলকুমার সিন্ধে, তেল মন্ত্রী বিরাপ্পা মৌলি, ভারী শিল্প মন্ত্রী প্রফুল্ল প্যাটেল এবং বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী সহ আরও অনেকে।

রাহুল গান্ধী এবং নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘রাহুল ব্র্যান্ড’ এবং ‘মোদী ব্র্যান্ড’ তৈরি করার জন্য তারা ৫০০ কোটি রুপি খরচ করছেন। তিনি জনতার উদ্দেশ্যে বলেন, যারা ইমেজ বাড়ানোর জন্য ৫০০ কোটি রুপি খরচ করে তারা কি সৎ প্রার্থী হতে পারে?

তিনি আরো বলেন, আম আদমির উদ্দেশ্য হচ্ছে কংগ্রেস এবং বিজেপির কাছ থেকে ক্ষমতা ছিনিয়ে নেওয়া এবং ভারতের সংসদ থেকে পরিবারতন্ত্র এবং দুর্নীতিকে ঝেটিয়ে বিদায় করা।

উল্লেখ্য, বৃহস্পতিবার নির্বাহী কমিটির বৈঠকে আগামি লোকসভা নির্বাচনে ৫৪৬টি আসনের মধ্য ৩৫০টির বেশি আসনে প্রতিদ্বন্ধিতা করার সিদ্ধান্ত নেয় আম আদমি।